Friday, April 13, 2012

ইনস্টাগ্রাম এখন ফেসবুকের

ছবি তোলা ও শেয়ার করার জন্য আইফোন, আইপ্যাড ও আইপড টাচের অন্যতম জনপ্রিয় অ্যাপ্লিকেশন ‘ইনস্টাগ্রাম’ কিনে নিয়েছে সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ফেসবুক। এ অ্যাপ্লিকেশনটি কিনতে এক বিলিয়ন ডলার খরচ করেছেন ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। সোমবার ফেসবুক টাইমলাইনে জাকারবার্গ একটি স্ট্যাটাসে ইনস্টাগ্রাম কিনে নেওয়ার তথ্য জানিয়েছেন।
জাকারবার্গ জানিয়েছেন, কয়েক বছর ধরেই ছবি তোলা ও শেয়ার অভিজ্ঞতার উন্নয়নে কাজ করছে ফেসবুক। এখন ইনস্টাগ্রাম কর্মকর্তাদের সঙ্গে একসঙ্গে কাজ করবে তাঁর প্রতিষ্ঠান। ইনস্টাগ্রামের ক্ষেত্রে মোবাইলে তোলা ছবিকেই বেশি গুরুত্ব দেওয়া হবে। তবে এ অ্যাপ্লিকেশনটি শিগগিরই ফেসবুকের সঙ্গে যুক্ত না করার ইঙ্গিতও দিয়েছেন তিনি। ইনস্টাগ্রাম অ্যাপ্লিকেশনটিকে আলাদা অ্যাপ্লিকেশন হিসেবে রেখে এ অ্যাপ্লিকেশনটির আরও উন্নয়ন করতে চান জাকারবার্গ।
ইনস্টাগ্রামের প্রধান নির্বাহী কেভিন সিসট্রোম এ প্রসঙ্গে জানিয়েছেন, ‘আমরা খুবই রোমাঞ্চিত। ফেসবুকের সঙ্গে কাজ করতে আমরা মানসিকভাবে প্রস্তুত রয়েছি। ভবিষ্যতে আরও উন্নত ইনস্টাগ্রামের অভিজ্ঞতা উপহার দেওয়ার আশা করছি।’
২০১০ সালে আইওএস অপারেটিং সিস্টেমের অ্যাপ্লিকেশন হিসেবে চালু হয়েছিল ইনস্টাগ্রাম। গত সপ্তাহে এ অ্যাপ্লিকেশনটি অ্যান্ড্রয়েডের জন্যও চালু হয়েছে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা গুগল প্লে, আমাজন স্টোরসহ অন্যান্য অ্যাপ স্টোরে ইনস্টাগ্রাম অ্যাপ্লিকেশনটি ব্যবহারের সুবিধা পাবেন।
                                                                                                               সুত্র: প্রথম আলো

No comments:

Post a Comment

Blogger Widgets